স্ক্র্যাচ থেকে প্রফেশনাল ওয়েবসাইট সাজাতে শিখুন

রেসপন্সিভ ওয়েভ ডিজাইন

কোর্সের মেয়াদ

৩.৫ মাস

লেকচার

৩৬+

প্রজেক্ট

১০+

বিশ্বব্যাপী প্রতি মুহূর্তে তৈরি হচ্ছে হাজার হাজার ওয়েবসাইট। শখের কাজ কিংবা পরিপূর্ণ ব্যবসা সব ধরণের কাজের পরিচয় বহন করে ওয়েবসাইট। এজন্যই ডিজিটাল প্ল্যাটফর্মে ক্যারিয়ার হিসেবে ওয়েব ডিজাইনের বেশ চাহিদা রয়েছে। তাই আপনি যদি Web designer হিসেবে ক্যারিয়ার গড়তে চান, তাহলে আপনার জন্যই আমাদের Web Design Course.

কোর্স ওভারভিউ

একটি ওয়েবসাইটের নেভিগেশন সিস্টেম, টেক্সট, ফাইল, ছবি, অডিও, ভিডিও কোথায় কোন অংশে থাকবে তার পুরো ডিজাইন করেন একজন ওয়েব ডিজাইনার। তাই একজন দক্ষ ওয়েব ডিজাইনার হতে হলে প্রয়োজন মানসম্মত প্রতিষ্ঠানের অধীনে দীর্ঘ মেয়াদী অনুশীলন।

এজন্য আমাদের web design course সাজানো হয়েছে কোডিং আর ক্রিয়েটিভিটির সংমিশ্রণে। এখানে প্রতিটি বিষয় ক্লাসে হাতে কলমে শিখানো হয়। তাছাড়া হোমওয়ার্ক বা প্র‍্যাকটিস ওয়ার্ক দিয়ে পুরো প্রক্রিয়ার সাথে আপনাকে বারবার অভ্যস্ত করা হয়। ফলে কোর্স শেষে আপনি একটি ওয়েবসাইটের ডিজাইন নিজে নিজে করতে পারবেন। আর এই certified web design course আপনার ক্যারিয়ারে দক্ষতার স্মারক হিসেবে কাজ করবে।

কোর্স কারিকুলাম

 

  • HTML5
  • Design To HTML
  • JavaScript
  • Bootstrap Latest Version
  • Flex, Grid
  • CSS3
  • CSS3 Animation Effect
  • jQuery
  • Figma
  • Marketplace Related Classes

যেসব সফটওয়্যার শেখানো হয়

 

  • Web Browser
  • Adobe Photoshop
  • Figma
  • Code Editor
  • Code Editor

আপনাদের সাধারণ প্রশ্নোত্তর

কোর্সটি কাদের জন্য?

আমাদের প্রতিষ্ঠান থেকে যারা শিখছে তাদের জন্য আমরা বলে থাকি যে, কেউ যদি SSC পাস হয়ে থাকেন এবং কম্পিউটার অন-অফ করা বোঝে, মাউস ধরতে পারে, মাউস এর লেফট-ক্লিক, রাইট-ক্লিক কি জিনিস তা বোঝে এবং অন্তত ফাইল এবং ফোল্ডার কি জিনিস এতটুকু বোঝে তাহলেই সে আমাদের ক্লাস করার জন্য উপযুক্ত। কোর্স এর বাকি বিষয়গুলো আমরাই শিখিয়ে দেই প্রশিক্ষণ চলাকালীন।

তার পরেও কেউ যদি চায় যে একেবারেই জানে না কিন্তু শেখার অনেক আগ্রহ আছে, তার জন্য আমরা কোর্স শুরুর পূর্বে এই সাধারন বিষয় গুলো শেখার জন্য ২-৩ দিন এর প্রাক্টিস সেশন এর সুযোগ দেই আলোচনা সাপেক্ষে।

এছাড়া এক একজন ব্যাক্তির জন্য এক একটি কোর্স ভালো। এটা নির্ভর করে ঐ ব্যাক্তির শিক্ষাজীবন ও তার নিজস্ব পছন্দের ওপর। এই বিষয়টা আমরা ফ্রি ক্যারিয়ার কাউন্সেলিং এর সময় শিক্ষার্থীকে বিষদ আলোচনার মাধ্যমে বুঝিয়ে দেই। তখন তিনি নিজেই সিদ্ধান্ত নেন যে কোন কোর্সটি করা তার জন্য ভালো হবে।

কোর্সটি করার পর সফলতার সম্ভবনা কতটুকু?

আমাদের প্রতিটি ব্যাচে ১০-১৪ জন শিক্ষার্থী থাকেন। এমন অনেক সময় হয়েছে যে কোর্স চলাকালীনই আমাদের শিক্ষার্থীরা অনলাইন প্লাটফর্ম থেকে কাজ পাচ্ছেন আমাদের গাইডলাইন ফলো করে। সেই একই ব্যাচের অন্যরা আবার কাজ পাচ্ছেন না সেই একই সময়ে। এটা পর্যালোচনা করে আমরা দেখেছি যে এক্ষেত্রে সেই কাজ পাওয়া শিক্ষার্থী এবং বাকিদের মধ্যে পার্থক্য গড়ে দিয়েছে মূলত কাজ করা ইচ্ছা, লেগে থাকার মানসিকতা ও গাইডলাইন হুবহু ফলো করার প্রবনতা। সেই কাজ পাওয়া শিক্ষার্থী দেখা গেছে দিনের ভেতর ৬-৮ ঘন্টা সময় দিয়েছে এই কাজের পেছনে যেখানে অন্যরা হয়তো ঘুরে ফিরে ২ ঘন্টাও সময় দেন নি। এগুলোই তার সাথে অন্যদের পার্থক্য গড়ে দিয়েছে। এই সব বিষয়গুলো সামনে রেখেই আমরা আমাদের শিক্ষার্থীদের বলি যে কাজ পাওয়াটা নির্ভর করে শিক্ষার্থীর ওপর।

কোর্সটি কিভাবে শুরু করতে পারি?

সাধারনত বিষয় ভিত্তিক আমাদের কোর্স গুলোর মেয়াদ ৩ থেকে ৩.৫ মাসের হয়ে থাকে। সপ্তাহে ৩ দিন ২ ঘন্টা করে ক্লাস পরিচালিত হয়। এছাড়া নির্দিষ্ট বিষয়ের সাথে আমাদের প্রতিটি কোর্স কারিকুলামের ভেতর ফ্রিল্যান্সিং এর ওপর পূর্ণ গাইডলাইন ও লাইফটাইম সাপোর্ট থাকে।

সাধারণত বিষয় ভিত্তিক প্রতিটি অফলাইন কোর্স ফি ১৯,৫০০ টাকা। এছাড়া বিভিন্ন সময় আমাদের ব্রাঞ্চভিত্তিক কোর্স ফি এর ওপর কিছু ছাড় থাকে যেগুলো ব্রাঞ্চ-অফিস থেকে জানিয়ে দেওয়া হয়। এই কোর্স ফি দু’টি কিস্তিতে পরিশোধ করতে পারবেন। কোর্স শুরুর পূর্বে ভর্তির সময় ৫৫% ফি পরিশোধ করে ভর্তি নিশ্চিত করে পরবর্তীতে ক্লাস শুরুর ১ মাসের ভেতর বাকি ৪৫% টাকা পরিশোধের সুযোগ থাকে।

ভর্তির সময় নিম্নে বর্নিত ডকুমেন্ট গুলো নিয়ে আসতে হয়ঃ

১। ২ কপি পাসপোর্ট সাইজের ছবি
২। NID/জন্ম নিবন্ধনের ফটোকপি
৩। SSC বা HSC শিক্ষা সনদ/ মার্কশিটের ফটো কপি।
৪। ভর্তির জন্য প্রযোয্য ফি।

[showmodule id="185"]

ভর্তি চলছে!

অফলাইন (সরাসরি ইন্সটিটিউটে) বা অনলাইন (লাইভ ক্লাস)- যে কোন ব্যাচে সুবিধামতো সময় বেছে নিয়ে ভর্তি হতে পারেন এখনই।

কোর্স ফী (অফলাইন)
৳ ১৯,৫০০ টাকা

Entroll Now

কোর্স ফী (অনলাইন)
৳ ৮,৫০০ টাকা

Entroll Now